বেশী তাপমাত্রায় দুধ- জরিমানা
in

বেশী তাপমাত্রায় দুধ- জরিমানা



নির্ধারিত তাপমাত্রায় প্যাকেটজাত দুধসহ অন্যান্য হিমায়িত খাবার সংরক্ষণ না করায় রাজধানীর গুলশানের একটি সুপারশপকে ৫ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

source

Looks like you have blocked notifications!

Report

What do you think?

19 Comments

Leave a Reply
  1. খানকির পোলাদের জরিমানা করার অজুহাতের কোনো অভাব নেই। কোনো ইসু না পেলে সবশেষে বলবে হাতের নখ দেখা, দাঁত দেখা, পেন্টের চেইন খুলে ওইটা দেখা এগুলো কেনো পরিষ্কার রাখিস না। কেনো ঠিক মতো দাত মাজিস না ও কেনো হাতের নখ কাটিস না ইত্যাদি, ইত্যাদি

  2. সৌদিতে খাদ্যের দোকানে যারা কাজ করে তাদের হাতের নখ বড় থাকলে জরিমানা হয়,এছাড়া হাতে আংটি থাকলেও জরিমানা হয়।খাদ্যের দোকানে মেডিকেল চেকের কার্ড থাকা আবশ্যক।দোকানে ডাস্টবিন থাকতে হবে।আবার ডাস্টবিনের ঢাকনা থাকতে হবে।নিচে তাক ছাড়া কোনো খাদ্য বা ময়লা থাকা যাবেনা।যেখানে সেখানে থুথু ফেলা যাবে না।একই ফ্রিজে জুস/দুধ/আইসক্রিমের সাথে সবজি/মাংস রাখা যাবে না।এছাড়াও অনেক নিয়ম আছে।যদিও কেবল বড় শহরগুলোতেই বেশিরভাগ নিয়ম তদারকি করা হয়।

  3. শুধু কি বড় বড় দোকানে দেখেন বাইরে ফুটপাতে রাস্তাঘাটে কি ময়লা গন্ধ এগুলো চোখে দেখেন না চোখে দেখেন না

  4. ফ্রিজের তাপমাত্রা নিয়ে জরিমানা করা ঠিক হয় নাই।আগে অবিজোগ দিয়ে যান,তার পরে জরিমানা করেন।

  5. অন্তত একবার ছোট দোকানে দেখেন। বাধ্য করা হোক সরবরাহকারী প্রতিষ্ঠান কে যে সব দোকানে চার ডিগ্রি সেলসিয়াস এ মজুদ করার সুবিধা নাই সেখানে দুধ সরবরাহ করা হবে না।

  6. জনগনের সাথে অনের বড় বেইমানী করছে অাড়ং,,,, কারন অাড়ং মালিক অনেক প্রভাবশালী,,,সে জনগন কে প্রকাশে মেরে ফেললে ও তাকে বলার কেউ নাই,,,অামাদের সবারই উচিৎ অাড়ং কে বয়কট করা,,

Leave a Reply

ইয়াবার চেয়ে ভয়ংকর নতুন মাদক ‘আইস’ | Ice Drug | Bangla News

ইয়াবার চেয়ে ভয়ংকর নতুন মাদক ‘আইস’ | Ice Drug | Bangla News

ফের মালয়েশিয়া যাওয়ার পথে ১০ রোহিঙ্গা উদ্ধার, ২ দালাল আটক

ফের মালয়েশিয়া যাওয়ার পথে ১০ রোহিঙ্গা উদ্ধার, ২ দালাল আটক